আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে চান? - বিস্তারিত
ঢাকা আজঃ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ ইং, ১২ই জিলক্বদ, ১৪৪৫ হিজরী
সর্বশেষঃ

ভোলায় শিক্ষক নেতা সাইদুল হাসান সেলিমের জানাযা সম্পন্ন

আবি আবদুল্লাহ (বিশেষ প্রতিনিধি): বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ভোলা সদর উপজেলার পশ্চিম রুহিতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সাইদুল হাসান সেলিম স্যার ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি——রাজিউন)।
সোমবার (৬ মে) ঢাকা থেকে ভোলার উদ্দেশ্যে কর্ণফূলী-১৪ লঞ্চযোগে আসার পথে দুপুর পৌনে ২টার দিকে কালিগঞ্জ এলাকায় লঞ্চের মধ্যে স্ট্রোক করেন। এরপর লঞ্চ ভোলার ইলিশা ঘাটে ভিড়লে তাকে দ্রুত ভোলা সদর হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৫৮) বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। মরহুমের নামাজে জানাযা আজ সকাল ৯ টায় বাপ্তা ভোটের ঘর এলাকায় নাসরিন স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে। নামাযে জানাযা শেষে তাকে গ্রামের বাড়ী দৌলতখানের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
ব্যক্তিগত জীবনে তিনি অত্যন্ত সদালাপী, পরোপকারী ও কোমল হ্রদয়ের অধিকারী ছিলেন। তিনি সর্ব প্রথম জামিরালতা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক ছিলেন। পরবর্তীতে তিনি পঃ রুহিতা মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি এক সময় বাংলাদেশ শিক্ষক সমিতি বিটিএ ভোলা সদর উপজেলা শাখার সেক্রেটারি ছিলেন। এরপর তিনি শিক্ষক কর্মচারীদের অধিকার প্রতিষ্ঠা করার জন্য বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের সাথে যুক্ত হন। তার বলিষ্ঠ নেতৃত্বের জন্য পরবর্তীতে ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হন। বর্তমানে তিনি ২য় মেয়াদে দায়িত্ব পালন করছিলেন। শিক্ষক কর্মচারীদের অধিকার প্রতিষ্ঠায় তিনি বলিষ্ঠ নেতৃত্বের ভূমিকায় ছিলেন। বর্তমানে শিক্ষক কর্মচারীরা ৫% ইনক্রিমেন্ট ও ২০% বৈশাখী পায় এর পেছনে তাঁর অবদান সবচেয়ে বেশি। তিনি শিক্ষক আন্দোলনে সোচ্চার ছিলেন সবসময়। যখনই সুযোগ পেতেন শিক্ষকদের অধিকার প্রতিষ্ঠা করার জন্যই কথা বলতেন। আল্লাহ তায়ালা যেন তাকে জান্নাতুল ফেরদৌসের অধিবাসী করেন।
এই শিক্ষক নেতার মৃত্যুতে ভোলার বিভিন্ন স্তরের মানুষ গভীর শোক প্রকাশ করেছেন। শোক প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি, বিভিন্ন স্কুল-কলেজ-মাদরাসার প্রধানগণ, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ। শুধু ভোলা নয় তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশের বিভিন্ন এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ।

ফেসবুকে লাইক দিন