আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে চান? - বিস্তারিত
ঢাকা আজঃ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং, ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরী
সর্বশেষঃ

ভোলায় তাকওয়া ফাউন্ডেশনের উদ্যোগে মাহে রমাদানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভোলা প্রতিনিধিঃ আজ শনিবার হোটেল চিলি চায়নিজ রেষ্টুরেন্টে তাকওয়া ফাউন্ডেশনের উদ্যোগে অধ্যক্ষ মোঃ মাকসুদুর রহমানের সভাপতিত্বে মাহে রমাদানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় প্রধান আলোচক ছিলেন, হাবিবুর রহমান আল জাজিরী, মুহাদ্দিস বোরহানউদ্দিন কামিল মাদরাসা, তিন মাহে রমাদনের তাৎপর্য সম্পর্কে বলেন, মাহে রমজানে প্রধান উদ্দেশ্য হচ্ছে তাকওয়া বা আল্লাহ ভিতি অর্জন করা। শুধু পানাহার থেকে বিরত থাকাই রোজার উদ্দেশ্য নয়। তাই সকলে রমাদন মাসের রোজার মাধ্যমে তাকওয়া অর্জন করবো।
বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর মোঃ ইসারফীল, সরকারি ফজিলাতুননেছা মহিলা কলেজ, ভোলা। তিনি বলেন, ইসলামের পাঁচটি খুটি তার মধ্যে রোজা অন্যতম শারীরিক ইবাদত। তাই রমজান মাসে ইবাদতের মাধ্যমে ইসলামে খুঁটিকে মজবুত করা সাথে সাথে আল্লাহ ভিতি অর্জন করা রোজার অন্যতম উদ্দেশ্য। স্বাগত বক্তব্য রাখেন হারুন অর রশীদ, অধ্যক্ষ, বাংলাবাজার ফাতেমা খামম কলেজ, ভোলা এছাড়া উপস্থিত ছিলেন, অধ্যক্ষ জাহান জেব আলম, আলতাজের রহমান কলেজ, ভোলা, অধ্যক্ষ মাজাহারুল ইসলাম, ইলিশা মডেল কলেজ, ভোলা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ‍ও সুধীজনবৃন্দ।

ফেসবুকে লাইক দিন