আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে চান? - বিস্তারিত
ঢাকা আজঃ শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ ইং, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরী
সর্বশেষঃ

অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে জাদেজাকে টপকে সেরাদের কাতারে মিরাজ

 

অনলাইন ডেস্ক :

অনূর্ধ্ব-১৯ দলে অধিনায়ক মিরাজ ছিলেন ব্যাটে-বলে সমানতাল দেওয়া পুরোদস্তুর এক অলরাউন্ডার। কিন্তু জাতীয় দলে এসে ব্যাটিং করার সুযোগ পাননি তেমন। যেকারণে বোলিং অলরাউন্ডার হিসেবেই দলে অবস্থান শক্ত করতে থাকেন। তবে সম্প্রতি দলের বিপদের মুহুর্তে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে নিজের ব্যাটিংয়ের সামর্থ্যেরও প্রমাণ দিয়েছেন মিরাজ। আর তাই এবার ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিয়েও বড় সুখবর পেলেন। সদ্য প্রকাশিত আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিয়ে অলরাউন্ডারদের তালিকায় আট নম্বরে উঠে এসেছেন মেহেদি হাসান মিরাজ।
আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দারুণ ব্যাটিং করে নিজের প্রতিভার প্রমাণ দিয়েছিলেন মিরাজ। আফিফের সাথে রেকর্ড জুটিতে দলকে জিতিয়েছিলেন।স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে তার ব্যাটে ভর করেই ১৯৪ রানের সংগ্রহ দাঁড় করাতে পেরেছিল বাংলাদেশ। দলে নিয়মিত অবদান রাখার স্বীকৃতি পেয়েছেন মিরাজ।ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়েছেন তিনি। বর্তমানে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে আট নম্বরে উঠে এসেছেন এই স্পিন বোলিং অলরাউন্ডার। ক্যারিয়ার সেরা ২৩৫ রেটিং পয়েন্ট নিয়ে এই অবস্থানে আছেন তিনি।আট নম্বরে উঠতে মিরাজ পিছনে ফেলেছেন কিউই অলরাউন্ডার জিমি নিশাল এবং ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাদের। আর নিয়মিত পারফর্ম করতে পারলে ছাড়িয়ে যাবেন ইমাদ ওয়াসিম-বেন স্টোকসদের।
ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে সবার উপরে অবস্থান করছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রেটিং পয়েন্ট ৪০৪।অন্যদিকে বোলারদের র‍্যাঙ্কিয়েও সেরা দশেই আছেন মিরাজ। ৬৬৪ রেটিং নিয়ে সপ্তম অবস্থান ধরে রেখেছেন মিরাজ। তার নিচেই আছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। তারপরে আছে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, আফগানিস্তানের রশিদ খান। শীর্ষে আছেন ট্রেন্ট বোল্ট।

ফেসবুকে লাইক দিন