আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে চান? - বিস্তারিত
ঢাকা আজঃ বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ ইং, ১৩ই জিলক্বদ, ১৪৪৫ হিজরী
সর্বশেষঃ

ঝালকাঠির বিষখালী নদীতে হঠাৎ তীব্র ভাঙন

মোঃ মাছুম বিল্লাহ, কাঠালিয়া প্রতিনিধি: ঝালকাঠির বিষখালী নদীতে আকস্মিক ভাঙন শুরু হয়েছে। ভেঙে পড়ছে নদী-তীরবর্তী এলাকা। হুমকিতে নদীসংলগ্ন বসতভিটা ও ফসলি জমি। শনিবার-রোববার ভাঙনের কবলে পড়ে ধসে পড়েছে মঠবাড়ী ইউনিয়নের মানকী সুন্দর গ্রামের ৩০-৩৫ শতাংশ গাছের বাগান।
বিষখালী নদীর ভাঙনের কবলে নিঃস্ব মানকী সুন্দর গ্রামের মন্টু হাওলাদার জানান, ইতিপূর্বে বিষখালীর গর্ভে পৈতৃক বাগান ভিটা হারিয়ে গেছে। শেষ সম্বল দুটি বাগান ভিটা ছিল তা শনিবার সন্ধ্যায় হঠাৎ বিষখালী নদীর ভাঙনের কবলে হারিয়ে গেল। নদী ভাঙতে ভাঙতে বসতবাড়ির একেবারে কাছে এসে গেছে।
ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এ কে এম নিলয় পাশা বলেন, কাঠালিয়া, রাজাপুরসহ ঝালকাঠিতে যত ঝুঁকিপূর্ণ বাঁধ আছে এবং যদি নতুন কোনো বাঁধ দরকার হয় সরেজমিনে তার সার্ভে চলছে। সার্ভে শেষ হলে নতুন প্রকল্প হাতে নিচ্ছি। যেহেতু মেরামত সম্ভব হয় না সব সময়। মেরামত হয় ১০০ মিটার ২০০ মিটার, তাই বড় পরিসরে ঝালকাঠি জেলায় যত বাঁধ আছে ঝুঁকিপূর্ণ ও ক্ষতিগ্রস্ত এবং যদি নতুন প্রয়োজন হয় সব ধরনের বাঁধ মেরামত ও নির্মাণের জন্য শিগগিরই প্রয়োজনীয় কাগজপত্র মন্ত্রণালয়ে পাঠাব।

ফেসবুকে লাইক দিন