আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে চান? - বিস্তারিত
ঢাকা আজঃ রবিবার, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২৪ ইং, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরী
সর্বশেষঃ

“নবরূপায়িত চৌকস বামনা রূপকল্প” বাস্তবায়ন করবো; মুর্তাযা আহসান

মোঃ শাকিল আহমেদ, বামনা (বরগুনা) প্রতিনিধিঃ আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে উপজেলার বিভিন্ন এলাকায় হাট বাজারে জনসংযোগ করছেন সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী অ্যাডভোকেট ও অধ্যক্ষ সৈয়দ মানজুরুর রব মুর্তাযা আহসান। তিনি তৎকালীন সময়ে বামনা উপজেলায় পরপর তিন মেয়াদে জনগণের ভোটে নির্বাচিত সাবেক উপজেলা চেয়ারম্যান ছিলেন।
এবারের ৬ষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে ও সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাঠে লড়বেন ।” ভোলার খবরের,, এর সাথে একান্ত স্বাক্ষাত কালে জানান;
তখনকার সময়ে চেয়ারম্যান থাকা কালিন স্বল্প বরাদ্দে যতটা সম্ভব জনগণের জন্য উন্নয়নের কাজ করেছি। তবে শিক্ষার প্রসারে নিরলস ভাবে চেষ্টা করেছি।
বাংলাদেশ স্বাধীনতার পূর্ব থেকেই আমাদের পূর্বপুরুষদের বামনা উপজেলায় রয়েছে নানা অবদান। ১৯৭১ সালে আমার পিতা মরহুম সৈয়দ নাজমুল আহসান এবং বড় ভাই সৈয়দ রাহমাতুর রব ইরতিজা আহসান বামনার মানুষকে নিরাপদ রাখতে অসংখ্য অবদান রেখে গেছেন। যা ইতিহাস বামনার প্রবীন হিন্দু- মুসলমানদের জানা রয়েছে।
এবং সৈয়দ মানজুরুর রব মুর্তাযা আহসান তার নিজের যে সকল অবদান রয়েছে; শিক্ষাত্রে যা বামনার মানুষের অজানা নই,, বেগম ফয়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজ, বামনা সদর আর- রশীদ ফাজিল মাদ্রাসা, সৈয়দ নাজমুল আহসান ইন্সটিটিউট, আই.এ. একাডেমি ( কিন্ডারগার্টেন স্কুল), বামনা কলেজের নদীর কাছের ১০ শতাংশ অখন্ড জমি থেকে বামনার মূল সড়কের ৩.৩০ একর অখণ্ড জমিতে স্থান্তর, এছাড়াও অযোধ্যা, দক্ষিণ সফিপুর, বেবাজিয়াখালী গ্রামে, শিংড়াবুনিয়া জবান আলী, দক্ষিণ চালিতাবুনিয়া খলিল মাতুব্বর, বড়যাদবপুরা, উত্তর আমতলী সাইজুদ্দিন হাওলাদার, উত্তর গোলাঘাটা- কড়ইতলা নজীব- ইয়াসিন ও দক্ষিন হোগলপাতি আসমত আলী জোমাদ্দার প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নিয়ে শিক্ষানুরাগীদের সহায়তায় স্থাপন করেছেন। হলতা ডৌয়াতলা সমবায় মাধ্যমিক বিদ্যালয়ের জমির প্রায় বিশ বছর ঝুলে থাকা রেজিষ্ট্রেশন দাতাগনের মাধ্যমে সম্পন্ন করতে সক্ষম হয়েছি।
এবারের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলে যেসকল উন্নয়ন মূলক কাজ করবেন তা জনগণের কাছে প্রতিশ্রুতি দিচ্ছেন তার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করা, বামনার মানুষের জীবন মানকে এগিয়ে নেওয়া, কমর্মূখী শিকার সুযোগ সৃষ্টিতে রামনায় কারিগরী প্রশিক্ষন কেন্দ্র বুকাবুনিয়ায় নার্সিং ইনস্টিটিউটের স্থাপন করা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রাবাস নির্মান, সকল স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের সংযোগ সড়ক নির্মান, বামনায় একটি পাবলিক লাইব্রেরি পুনঃ প্রতিষ্ঠা করা, খেলার মাঠ উন্নয়ন, বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত আধুনিক সুবিধাসহ অপারেশন থিয়েটার পুনঃ চালু করা যা বর্তমানে অচল অবস্থায় রয়েছে, বামনা- বদনীখালী ফেরী পুনরায় ও ফেরীঘাট সংলগ্ন রাস্তার সংযোগ নির্মান করা, বামনায় ও ডৌয়াতলায় বাসস্ট্যান্ড স্থাপন করা, দর্শনীয় স্থানে বামনার বীর মুক্তিযোদ্ধাদের নামের তালিকা সম্বলিত ফলক স্থাপন, সকল মৌসুমে ধান মাড়াইয়ের জন্য এলাকা ভিক্তিক চাতাল নির্মান, শিল্প এলাকা তৈরী, উপজেলার হাট বাজারে ড্রেন ও পাবলিক টয়লেট নির্মান, বামনায় শিশু পার্ক ও সামাজিক বিনোদন কেন্দ্র করা, উপযুক্ত স্থানে ঈদগাহ মাঠ, প্রতি ওয়ার্ডে সাধারণ কবরস্থান ও হিন্দু প্রধান এলাকায় শ্মশান স্থাপন সহ এছাড়াও এলাকার প্রয়োজনে ও জনগণের কল্যানে পরিবেশ পরিস্থিতি অনুযায়ী যে-কোন উন্নয়ন মূলক কার্যক্রম গ্রহনে সচেষ্ট থাকবো বলে তিনি জানান।
এবং তিনি জনগণের উদ্দেশ্য বলেছেন, যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন তাদের কেউ আপনাদের অচেনা নয়। বামনার কল্যান চিন্তা করে বামনার স্বার্থের সন্ত্রাস, অপশাসন ও দূর্নীতির নিরসনের এবং সাধারণ মানুষের নিরাপত্তা চিন্তা করে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে দলাদলির উর্ধে থেকে আপনাদের বিবেচনায় যোগ্য ব্যক্তিকে মূল্যবান ভোট দিবেন। আপনাতের বিবেচনায় আমি যদি যোগ্য হই, আপনাদের পরিপূর্ণ সহযোগিতা নিয়ে এ ” নবরূপায়িত চৌকাস বামনা রূপকল্প ” যথাযথ বাস্তবায়ন করবো, ইনশাআল্লাহ।

ফেসবুকে লাইক দিন