দিল্লিতে সুস্থতার পথে ভোলার খোকা তোফায়েল।।

ষ্টাপ রিপোর্টারঃ
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ সুস্থ আছেন বলে জানিয়েছেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। এদিকে ভোলার মানুষের প্রিয় নেতার সুস্থতা কামনায় ভোলায় দিনভর দোয়া মিলাদের আয়োজন করেছেন বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংঘঠন নের নেতা কর্মীরা।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও তাঁর সাবেক রাজনৈতিক সচিব তোফায়েল আহমেদের শারিরীক অবস্থার সর্বশেষ অবস্থা জানতে চাইলে টেলিফোনে বাসসকে এ কথা জানান তিনি। মুকুল বলেন, “তিনি (তোফায়েল আহমেদ) ভাল আছেন, সুস্থ আছেন। আমার সঙ্গে কাল (শুক্রবার) রাতে এবং আজ সকালে তাঁর কথা হয়েছে।”
আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা তোফায়েল আহমেদকে আজ দুপুরে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তাঁর বাম পায়ে সমস্যা হচ্ছে। এজন্য আজ থেকে তাঁর ফিজিওথেরাপি শুরু হচ্ছে। তিনি সকলের সঙ্গে কথাও বলছেন। সার্বিক অবস্থা বিবেচনায় তাঁর শারিরীক অবস্থা উন্নতির দিকে যাচ্ছে বলে তাঁর পারিবারিক সূত্রে জানানো হয়েছে। উল্লেখ্য, তোফায়েল আহমেদ গত বৃহস্পতিবার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ভারতের রাজধানী দিল্লীর মেডান্টা দ্য মেডিটিডি হাসপাতালে নেয়া হয়। ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদ ৬৯’র গণঅভ্যূত্থানের মহানায়ক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সচিব ছিলেন। মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর অঞ্চলভিত্তিক দায়িত্ব প্রাপ্ত চার প্রধানের একজন তিনি।
বর্তমানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তিনি। তিনি ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারী শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধি প্রদানের ঘোষণা দেন। ৭৭ বছর বয়েসী তোফায়েল আহমেদ পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন তিনি।

ফেসবুকে লাইক দিন