অবশেষে ১২ সেপ্টেম্বর থেকে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান!!

ডেস্ক রিপোর্টঃ

করোনাভাইরাসের কারণে প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠান খুলতে সরকারের বিভিন্ন পর্যায়ে আলোচনা চলছে। প্রাথমিক বিদ্যালয়গুলো খোলার জন্য এরই মধ্যে একগুচ্ছ পরিকল্পনা প্রনয়ণ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, যার নাম দেয়া হয়েছে ‘স্কুল রিওপেনিং প্ল্যান’। ১১ সেপ্টম্বরের পর শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর পরিকল্পনা নেই শিক্ষা মন্ত্রণালয়ের। সেই সাথে কেবল এসএসসি আর এইচএসসি পরীক্ষার্থীরাই নয় স্কুল খুললে সব শ্রেনীর শিক্ষার্থী কম বেশি ক্লাসে ফিরবে।

এদিকে নতুন নির্দেশনা না পেলেও শিক্ষা প্রতিষ্ঠান পরিচ্ছন্নতার শুরু হয়েছে। মাউশি মহাপরিচালক জানান অধিকাংশ কর্মকর্তা কর্মচারী এসেছেন টিকার আওতায়।

এই দফায় ১১ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি বাড়ছে। সংক্রমণ কমে আসায় মধ্য সেপ্টেম্বরেই খুলতে পারে প্রতিষ্ঠান। পরিকল্পনা অনুযায়ী শুধু এসএসসি আর এইচএসসিই নয় এবার খুললে গুরুত্ব পাবে সব পর্যায়ের শিক্ষার্থী।

দীর্ঘ সময় বন্ধ থাকার পর বিদ্যালয়গুলো কীভাবে খোলা হবে তার দিক নির্দেশনা দেয়া হয়েছে এই পরিকল্পনায়। ‘স্কুল রিওপেনিং প্ল্যান’ এরই মধ্যে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের কাছে পাঠানো হয়েছে। প্ল্যান অনুযায়ী কার্যক্রম চলছে কি না সে বিষয়ে তদারকি চলছে থানা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে।

ফেসবুকে লাইক দিন