ভোলার চরফ্যাশনে ৫শ কেজি জেলে চাল জব্দ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ

ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণ বাজারের সবুজ ট্রেডার্স নামক একটি চালের আড়ৎ থেকে ৫শ কেজি (১০বস্তা) জেলে পুর্ণবাসনের সরকারির চাল জব্দ করা হয়েছে। গতকাল বুধবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার আল নোমান’র নির্দেশে শশীভূষণ থানা পুলিশ এ চাল জব্দ করে শশীভূষণ থানা খাদ্য গুদাম কর্মকর্তা কমল দে’র কাছে হস্তান্তর করেছেন। শশীভূষণ থানার ওসি মো.রফিকুল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।

দোকান মালিক জসিম উদ্দিন জানান, গতকাল বুধবার তিনি এওয়াজপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন জনৈক মঞ্জুর নিকট থেকে ৩৮টাকা কেজি দরে ৫শ কেজি (১০বস্তা) জেলে চাল খরিদ করেন। কথা ছিল মন্জু দেশিয় মোটা চাল দিবে। অতচ দিয়েছে জেলে চাল। খোঁজ নিয়ে জানাগেছে, মঞ্জু এওয়াজপুর ৪ নম্বর ওয়ার্ড যুবলীগের নেতা।

চাল বিক্রির কথা স্বীকার করে মঞ্জু মোবাইলে জানান, তিনি স্থানীয় দলীয় নেতাকর্মী এবং জেলেদের পাওয়া জেলে চালগুলো তাদের কাছ থেকে কিনে নেন। সে চাল বব্যবসায়ী জসিমের কাছে বিক্রি করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক জেলে জানান, ৩০কেজির স্থলে তাদেরকে ২৫কেজি করে চাল দিয়ে উদ্ধৃত্ত চাল ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম খোকন মঞ্জুর মাধ্যমে চালের আড়ৎদার জসিমেরে কাছে বিক্রি করেন।

অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান মাহাবুব আলম খোকন বলেন, ৩০কেজি করেই জেলেদের চাল দেয়া হয়েছে। আমি কোন অনিয়ম করিনি। তবে অন্য কেউ করে থাকলে তা আমার জানার বাইরে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান জানান, গোপন সংবাদে খবর পেয়ে চালগুলো জব্দ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ফেসবুকে লাইক দিন