আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে চান? - বিস্তারিত
ঢাকা আজঃ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ ইং, ১২ই জিলক্বদ, ১৪৪৫ হিজরী
সর্বশেষঃ

বামনায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উদ্ভোধন

মোঃ শাকিল আহমেদ, বামনা (বরগুনা) প্রতিনিধিঃ “কৃষিই সমৃদ্ধি” ২০২৩-২০২৪ অর্থবছরের খরিপ/ ২০২৪-২০২৫ মৌসুমে উফশী আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্ভোধন করা হয়েছে। গতকাল বুধবার ০১ মে বিকাল ৫.৩০ সময় বামনা উপজেলা পরিষদের মিলনায়তন কক্ষে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উদ্ভোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসমিন এর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মোহাঃ রফিকুল ইসলাম।
বিশেষ অতিথি ছিলেন বামনা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সাইতুল ইসলাম লিটু মৃধা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মোশাররফ হোসেন জমাদ্দার, বামনা থানা অফিসার ইনচার্জ তুষার কুমার মন্ডল। এছাড়াও বামনা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান ছগির চৌধুরী, বুকাবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সাইদুর রহমান সবুজ, রামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম জোমাদ্দার, বামনা কৃষি অফিসের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ, উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকগন সময় উপস্থিত ছিলেন।
সভায় স্বাগতিক বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসমিন, সভায় প্রধান অতিথি জেলা প্রশাসা মোহাঃ রফিকুল ইসলাম এর বক্তব্য শেষে কৃষকদের মাঝে কৃষি সামগ্রি বিতরণ করা হয়। উপজেলায় মোট ৫০০০ জন কৃষকের মাঝে এ বীজ ও সার বিতরণ করা হবে।প্রত্যেক কৃষক পাবে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার দেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা কৃষি অফিসার ফারজানা তাসমিন।

ফেসবুকে লাইক দিন