আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে চান? - বিস্তারিত
ঢাকা আজঃ শুক্রবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ ইং, ৭ই জিলহজ্জ, ১৪৪৫ হিজরী
সর্বশেষঃ

বামনায় ‘রং ‘তুলিতে খুদে শিল্পীদের স্বাধীনতা দিবস উদযাপন

বামনা (রবগুনা) প্রতিনিধিঃ ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স এর আয়োজনে বরগুনার বামনায় ‘রং তুলিতে খুদে শিল্পীদের স্বাধীনতা দিবস উদযাপন ’ করে খুদে শিল্পীরা। শিশু শিল্পীরা শীতের আমেজে গরম কাপড় পরিধান করে এ উপজেলায় প্রথমবারের মতো এই কর্মসূচি পালন করে রং তুলিতে নান্দনিকতা ছড়িয়ে দেয় মাঠ জুড়ে । যা সকলকে মানুষদের মুগ্ধ করে।
মঙ্গলবার মহান স্বাধীনতা দিবস ‘২০২৪ উপলক্ষে মুক্তিযুদ্ধকে উপজীব্য করে মাঠে সকাল থেকে দুপুর পর্যন্ত বিনামূল্যে তিন শতাধিক শিশু-কিশোর কে লাল সবুজ জাতীয় পতাকা অংকন করে। শিশুদের হাতের ছোঁয়ায় জাতীয় পতাকার এই দৃষ্টিনন্দন শিল্পকর্মে আগন্তকদের সাজানো কারণে বিজয় দিবসের সমগ্র অনুষ্ঠানে সৌন্দর্য দৃশ্যমান হয়।এরপরেই শুরু হয় রচনা প্রতিযোগিতায় এবং কবিতা আবৃত্তি এবং পুরস্কার বিতরণ।
এতে অংশ গ্রহণকারী খুদে শিল্পী মোসা:ইনসান রহমান তাজ্জী, ওয়াফি সাদাতি খান বাণী, শাকিরা, সাইফুল ইসলাম মীর, মুশফিকর সুলতানা ঐশী, সানাউল খান, শাহ মুহাম্মদ শাফি উদ্দিন,মোহাম্মদ রাসেল বলেন,‘সৃজনশীল কাজে অংশ নিয়ে আমি খুশি। আমাদেরমতো অন্য শিশুকিশোরদের অনুপ্রেরণা যোগাতে এই কাজের মূল উদ্দেশ।
আয়োজন কারী সামাজিক সংগঠন এনসিটিএফ সভাপতি ইনসান রহমান তাজ্জী এবং সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ শাফি উদ্দিন, তারা জানান , বামসাতে প্রথমবারের মতো এই কর্মসূচির আয়োজন করে এসময় তিন শতাধিক শিশুকিশোর কে আমরা লাল সবুজ জাতীয় পতাকা অঙ্কন করে দেওয়া হয়।
বামনা উপজেলা উদীচী শিল্পী গোষ্ঠি এবং বামনা প্রেসক্লাবের সভাপতি বলেন, এই কর্মসূচিটির মধ্য দিয়ে শিশু-কিশোরেরা চিত্রকলা চর্চার সঙ্গে যুক্ত থাকতে পারে এবং শিশুদের হাতের ছোঁয়ায় জাতীয় পতাকার নান্দনিক করার মধ্য দিয়ে তারা দেশকে ভালোবাসতে শেখবে।
বামনা উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন, এ ধরনের সৃজনশীল নানা রকম কাজের মাধ্যমে তরুণ প্রজন্ম বুদ্ধিবৃত্তিক চর্চার মধ্য দিয়ে বেড়ে উঠতে পারে।

ফেসবুকে লাইক দিন