ভোলার বোরহানউদ্দিনে জাতীয় শোক দিবস পালিত।।

জাবেদ মাহামুদ ফিরোজ

বোরহানউদ্দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ,শহীদের স্মরণে নীরবতা পালন,শোক র‍্যালি,বৃক্ষ রোপন কর্মসূচি,হত দরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ বিতরন,বিশেষ দোয়া,আলোচনা সভা সহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। রবিবার সকাল ১০ টার উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা পরিষদ ক্যাম্পাসে অবস্থিত স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

পরে উপজেলা পরিষদ হলরুমে সামাজিক দূরুত্ব নিশ্চিত পূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা ২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলী আজম মুকুল বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে একদল বিশ্বাস ঘাতক,পাকিস্তানীদের দোসর ষড়যন্ত্র করে নৃশংসভাবে হত্যা করেছে, তারা বঙ্গবন্ধুকে হত্যা করেনি হত্যা করেছে বাংলাদেশকে।

তিনি বলেন এখনও সেই দালাল নরঘাতকদের বংশধর বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদের উৎখাত করতে হবে এর জন্য আপনাদের সকলকে আমাদের নেত্রী শেখ হাসিনার সহযোগিতা করতে হবে।

আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের শিশু-কিশোরদের পুরস্কার এবং সাংস্কৃতিক ব্যক্তিদের মাঝে নগদ অর্থ এবং বিভিন্ন সংগঠন ও ইউনিয়ন পরিষদে গাছের চারা বিতরন করা হয়।

অন্যদিকে বেলা ১২ বোরহানউদ্দিন পৌরসভা ও পক্ষিয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে পৌর প্রাঙ্গন ও ইউনিয়ন পরিষদে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলার২ সংসদ সদস্য আলী আজম মুকুল,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ।এছাড়া ও সভায় আরো উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল আমিন বিপিএম , বোরহানউদ্দিন উপজেলা যুবলীগের সভাপতি তাজ উদ্দিন খান,পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাগর হাওলাদার,আওয়ামীলীগের আবদুর রশিদ মাষ্টার ,আশরাফ উদ্দিন খান সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ পৌরসভা ও ইউনিয়ন এর কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও বোরহানউদ্দিনের বিভিন্ন ইউনিয়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ফেসবুকে লাইক দিন