আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে চান? - বিস্তারিত
ঢাকা আজঃ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরী
সর্বশেষঃ

জিম্বাবুয়ে বাধা পেড়িয়ে বাংলাদেশের সিরিজ জয়

অনলাইন ডেস্কঃ-

১৯৩ রান টপকে বাংলাদেশের সিরিজ জয় সাজ্জাদ খান – ২৫ জুলাই,২০২১ জিম্বাবুয়ে সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজ সহজেই জেতা বাংলাদেশ অপেক্ষায় ছিল তৃতীয় ট্রফিটির জন্য। টি-টুয়েন্টি সিরিজ চ্যালেঞ্জিং হলেও শেষ হাসি টাইগারদেরই। রোববার হারারে স্পোর্টস ক্লাব মাঠে ১৯৪ রানের লক্ষ্য তাড়া করে ৫ উইকেটে জেতার মধ্য দিয়ে সিরিজও নিজেদের করে নিয়েছে সফরকারীরা।

দুইশর কাছাকাছি লক্ষ্যে ব্যাট করতে নামা বাংলাদেশ ম্যাচ শেষ করে ৫ উইকেট হারিয়ে, ৪ বল হাতে রেখেই।

কথায় আছে- শেষ ভালো যার, সব ভালো তার। জিম্বাবুয়ে সফরে বাংলাদেশের শেষটা হয়েছে মধুর। টি-টুয়েন্টি সিরিজ হারলে হয়ত টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের আনন্দ কিছুটা হলেও হালকা হয়ে যেতো! সেটি হতে দেননি ব্যাটসম্যানরা। সম্মিলিত ব্যাটিং শৈলীতে বড় লক্ষ্য টপকায় টাইগাররা।

অসাধারণ জয়ে বড় অবদান সৌম্য সরকারের। বাঁহাতি ওপেনার ৪৯ বলে করেন ৬৮ রান। মারেন ৯টি চার ও একটি ছক্কা। তিন ম্যাচের সিরিজে এটি দ্বিতীয় ফিফটি সৌম্যর।

শুরুতে নাঈম শেখ (৩) ফিরে গেলেও রান তোলার গতি কমেনি বাংলাদেশের। ম্যাচসেরা ও সিরিজসেরা সৌম্যর সঙ্গে দারুণ ব্যাট চালান সাকিব আল হাসান। বাঁহাতি ১৩ বলে ২৫ রান করে ফেরেন।

সৌম্য যখন আউট হন, তখন ১৩.৩ ওভারে বাংলাদেশের রান ১৩৩। আফিফ হোসেন ধ্রুব নেমেই ঝড় তোলেন। বেশিক্ষণ টিকতে পারেননি এ তরুণ। ৫ বলে দুটি ছয়ের সাহায্যে ১৪ রান করে বোল্ড হন এ বাঁহাতি।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আগলে রাখেন একপাশ। শামীম হোসেনকে নিয়ে গড়েন দারুণ এক জুটি। ২৮ বলে ৩৪ রান করে মাহমুদউল্লাহ ফিরলেও শামীম খেলা শেষ করেই হারারের ২২ গজ ছাড়েন। তার ১৫ বলে ৬ চারে ৩১ রানের অপরাজিত ইনিংসটি বাংলাদেশের জয়ে রেখেছে দারুণ অবদান।

ফেসবুকে লাইক দিন